News

পিএসসি রুটিন 2023 – প্রাথমিক ইবতেদায়ি পরীক্ষার রুটিন

পিএসসি রুটিন 2023 – প্রাথমিক ইবতেদায়ি পরীক্ষার রুটিন dpe.gov.bd

পিএসসি রুটিন 2022 এবং প্রাথমিক ইবতেদায়ি পরীক্ষার রুটিন www.dpe.gov.bd। প্রাথমিক শিক্ষা বোর্ডের PSC পরীক্ষার সময়সূচী 2023 এবং ইবতেদায়ি পরীক্ষার রুটিন আজ 22শে আগস্ট (বৃহস্পতিবার) 2023 ঘোষণা করা হয়েছে।PSC পরীক্ষা এবং ইবতেদায়ি পরীক্ষা 2022 প্রাথমিক শিক্ষা বোর্ড 17 নভেম্বর 2022 থেকে শুরু হবে। Ebtedayee & PSC রুটিন আমাদের শিক্ষা বোর্ডে 2023-এ পাওয়া যাবে। ওয়েবসাইট

প্রাইমারি স্কুল সার্টিফিকেট হল প্রথম প্রকাশিত পরীক্ষা যা প্রতি বছর বাংলাদেশ প্রাথমিক শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত হয় এবং লক্ষ লক্ষ প্রার্থী তাদের প্রাথমিক শিক্ষা রেজিস্টার অনুসরণ করে এই পরীক্ষায় অংশগ্রহণ করে। যে শিক্ষার্থীরা PSC পরীক্ষার রুটিন 2022 ডাউনলোড করতে এবং করতে ইচ্ছুক তারা নীচের প্রদত্ত বিবরণের মাধ্যমে যেতে পারেন।

পিএসসি রুটিন 2022

পিএসসি এবং ইবতেদায়ি পরীক্ষার রুটিন 2022 প্রাথমিক শিক্ষা বোর্ড। ইবতেদায়ি পরীক্ষা ও পিএসসির রুটিন ২০২২ প্রাথমিক শিক্ষা বোর্ড আজ ১৮ই আগস্ট (বুধবার) ২০২২ ঘোষণা করা হয়েছে। পিএসসি ও ইবতেদায়ি পরীক্ষা ২০২২ প্রাথমিক শিক্ষা বোর্ড শুরু হবে ১৮ নভেম্বর (রবিবার) ২০২২ তারিখে। পিএসসি ও ইবতেদায়ি বোর্ডের পরীক্ষা চলবে ২০২২ সাল পর্যন্ত। 24 শে নভেম্বর (রবিবার) 2022।

পিএসসি রুটিন 2023 পিডিএফ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় AllResultBD.com কে এই বিজ্ঞপ্তির কথা জানিয়েছেন। তিনি আরও বলেন, পিএসসি ও ইবতেদায়ি পরীক্ষা ২০২২ প্রাথমিক শিক্ষা বোর্ড সকাল ১১টায় শুরু হবে এবং চলবে দুপুর দেড়টা পর্যন্ত।

অর্থাৎ পিএসসি ও ইবতেদায়ি পরীক্ষা ২০২২ প্রাথমিক শিক্ষা বোর্ডের পরীক্ষার সময়কাল হবে ২ ঘণ্টা ৩০ মিনিট। বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীরা PSC রুটিন 2021 এবং ইবতেদায়ি পরীক্ষা 2022 প্রাথমিক শিক্ষা বোর্ডে আগের বছরের পরীক্ষার মতো অতিরিক্ত 20 মিনিট পাবে। এ বছরের পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছে টাকায়। ৬০, গত বছর পিএসসি ও ইবতেদায়ি পরীক্ষা ২০২২-এ একই পরীক্ষার ফি ছিল।

পিএসসি পরীক্ষার রুটিন 2022 পিডিএফ ডাউনলোড করুন

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা যথাক্রমে পঞ্চম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য, এ বছরও অনুষ্ঠিত হবে পিইসি পরীক্ষা বাতিলের প্রস্তাব মন্ত্রিসভা প্রত্যাখ্যান করার পরে।

কাউন্টিতে প্রাথমিক শিক্ষা চক্র সম্প্রতি অষ্টম শ্রেণী পর্যন্ত প্রসারিত করা হয়েছে এবং পুরো প্রক্রিয়াটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে আনা হয়েছে।

সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষা রুটিন ও সাজেশন পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

গ্রুপ লিঙ্কঃ

পিএসসি পরীক্ষার রুটিন 2021

সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষা রুটিন ও সাজেশন করতে আমাদের জয়েন করুন

লিঙ্কঃ

কিন্তু সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে পিইসি পরীক্ষা বাতিলের প্রস্তাব অনুমোদনের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হয় এবং ‘অতিরিক্ত মূল্যায়ন’ করে প্রস্তাবটি পুনরায় জমা দেওয়ার আহ্বান জানানো হয়।

পিএসসি পরীক্ষার প্রশ্ন সাজেশন ডাউনলোড করুন

পিএসসি পরীক্ষার রুটিন 2022 ডাউনলোড করুন

পরীক্ষার রুটিন 2022 প্রাথমিক শিক্ষা বোর্ড: আপডেট অনুসারে, শিক্ষা বোর্ড দ্বারা PSC পরীক্ষাগুলি সকাল 11:00 টা থেকে দুপুর 1:30 টার মধ্যে হবে যার মানে ছাত্ররা তাদের পরীক্ষা শেষ করার জন্য 2 ঘন্টা 30 মিনিট পাবে। পরীক্ষার রুটিন 2022 প্রাথমিক শিক্ষা বোর্ড নীচে দেওয়া হল: –

MD Munna Sarker

I'm Web Developer Md Munna Sarker I provide professional web development services specializing in custom website and application development using WordPress and MERN. I work closely with clients to understand their goals and preferences and use the latest web development techniques and tools to optimize for performance, security, and user experience. Whether you need a simple brochure website or a complex web application, I have the technical expertise to bring your vision to life.

Related Articles

Back to top button